অন্ধ প্রেম

অন্ধ প্রেম

গল্প সাহিত্য

অন্ধ প্রেম

অন্ধ প্রেম পশ্চিম মেদিনীপুর (শান্তনু বর্দ্ধন) চক্রান্তে আতপ্ত ভিত্তি সংসারে চোখে-চোখে চেয়ে ভুলেনি দগ্ধ প্রেম, ছেঁড়েনি যে প্রানের প্রানের মেলা, সে তাকে নিত্য খুঁজি তবু কই নিত্য আসে না সে সেই মেয়েটিকে খুঁজি। কিছুদিনের আলাপ উজ্জল শ্যামবর্ণ টিকালো নাক চোখ দুটি ঠিক যেন পদ্মের পাপড়ি, চুলগুলো যখন হাওয়ায় উড়ত মনে হতো এক মনোরম সন্ধ্যায় তাকে ঘিরে রয়েছে

ছোট্ট গোপালের মধ্যখানে লাল চাঁদ শেখ তাশরীফ ভাষায় আমার মনের ঝড় তুল তুলতে মনে যখন কথা বলতে থাকতাম এই কথা বলা আজ যেন শেষ না হয় সময় গড়িয়ে যায় নামক আঁধার আমি থাকি মেয়েটি কথা বানানো সকল গুণের আদর মেয়েটির ভেতরে গিয়ে আমি খুঁজে পেলাম পাচার আনন্দ তাগিদ আজও আমি তাকে খুঁজে ফিরি মানুষের মাঝখানে হারিয়েও আমি হারাইনি।

আজো এই বয়সে যে চির উজ্জ্বল হয়ে আছে আমার চেতনা আমি দেখতে পায় তার প্রাত্যহিক জীবনযাপনে তা সংসার এর উৎসব। সুন্দর আর রহস্যময়তায় সংসারে সে যেন নবীনা গৃহিণী। সে এক পুরুষ নদীতে ঝাঁপ দিয়ে ঝাঁপ দিয়ে তুলে এনেছে স্বপ্নে সুখের দিন,অহংকার অলংকারের ডুবে গিয়ে ভুলে গিয়েছে সেই স্মৃতি। ভুলে গেছে দীর্ঘক্ষন দুজনে পাশাপাশি হাঁটা আরো অনেক।

যেদিন সে বিয়ে করল, বেশ দেখাচ্ছে দেখাচ্ছিল তাকে। দারুন সুন্দর।সেদিন পড়েছিল রাজ অঙ্গের বেনারসি শাড়ি সোনার অলংকারের সেজেছিল সোনার মেয়ে টি। হাতে পড়েছিল বালা গলায় হার কানের ঝুমকো দুল। আঙুলে মুক্ত বসানো আংটি সুন্দর আর রহস্যময়। এইরূপ আগে কোথাও দেখেছি? বোধ হয় না। পৃথিবীর সব লাবণ্য যেন মেয়েটিও অঙ্গে এসে লেগেছিল।

ধবল অংশের মতো মায়াময় ডাক ডেকে ডেকে দীর্ঘ চোখে ছায়া চলে চলে পায়ে পায়ে হেঁটে যায় ভেসে যায় নিচে যায় শুধু তাতাল কানে বাজে সে যেন আমার কাছে অহংকারী নারী। সেই যেন আমার চোখে সকল নারীর শ্রেষ্ঠ সুন্দরী। সেই মেয়েটির জন্য রেখেছি তুলে রেখেছি গল্প কবিতা উপন্যাসের বই।যদি কোনদিন দেখা হয়ে যায় শহরের ভিড়ে অন্য কোথাও অন্য কোনোখানে ঠিক চিনে নেব। সেই মেয়েটি আজো খুঁজে ফিরি অন্ধ প্রেমিক।

কালপুরানে লেখা পাঠানোর নিয়মাবলি

লেখাটি আপনাদের পছন্দ হলে অবশ্যই একটা লাইক দিবেন এবং কমেন্ট করে আপনাদের মতামত জানাবেন। যেকোনো সমস্যায় আমার মেইল ঠিকানায় অথবা ওয়েবসাইটের চ্যাট আইকনে ক্লিক করে আমার সাথে যোগাযোগ করতে পারেন, ধন্যবাদ।

ফেসবুক প্রোফাইল , ফেসবুক গ্রুপ , ফেসবুক পেজ , টুইটার , হোয়াটসঅ্যাপ গ্রুপ , টেলিগ্রাম গ্রুপ , মেইল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *